সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৯১

এসি লাগানো টি-শার্ট আসছে বাজারে

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৮ আগস্ট ২০১৯  

তীব্র গরম থেকে রক্ষা পেতে এবার আসছে এসি লাগানো টি-শার্ট! ব্লুটুথ দিয়ে চলবে এই ডিভাইস। এর নাম রাখা হয়েছে ‘রিওন পকেট।’

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, প্রযুক্তি প্রতিষ্ঠান সনি নিয়ন্ত্রিত একটি স্টার্টআপ প্রতিষ্ঠান এই বিশেষ প্রযুক্তির টি-শার্ট বাজারে আনবে। এতে যুক্ত করা হয়েছে ‘রিওন পকেট।’ ব্লুটুথ দিয়ে চলবে এই ডিভাইস।

একবার চার্জ দিলে ডিভাইসটি একটানা দেড় ঘণ্টা চলতে পারবে। ডিভাইসটি পুরোপুরি চার্জ হতে সময় লাগবে দুই ঘণ্টা।

প্রতিবেদনে আরও বলা হয়, ছোট আকৃতির ওয়ালেটের মতো দেখতে এই ডিভাইস টি-শার্টে লাগিয়ে নেয়ার পর কাঠফাটা রোদেও পাওয়া যাবে এসির মতো ঠাণ্ডা বাতাস।

এই ডিভাইসটি অন্যকোনো পোশাকে লাগানো যাবে না উল্লেখ্য করে প্রতিবেদনে বলা হয়, ডিভাইসটি ব্যবহার করার জন্য সিলিকন নির্মিত বিশেষ একটি টি-শার্ট পরতে হবে। টি-শার্টটির পেছন দিকে ঘাড়ের কাছাকাছি একটি পকেটে ডিভাইসটি রাখা হবে। তবে চাইলেই এই ডিভাইস অন্য পোশাকে ব্যবহার করা যাবে না।

প্রতিবেদনে বলা হয়, একটি অ্যাপ দিয়ে ডিভাইসটিকে নিয়ন্ত্রণ করা যাবে। বাইরের তাপমাত্রার চেয়ে সর্বোচ্চ ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কম লাগবে গায়ে।এই টি-শার্টে শুধু গরমে নয়, শীতেও সর্বোচ্চ ৮ ডিগ্রি তাপমাত্রা বাড়িয়ে নিয়ে বাইরের হাড়কাঁপানো ঠাণ্ডা থেকে রক্ষা পাওয়া যাবে।

বিশেষভাবে নির্মিত এই টি-শার্ট প্রাথমিকভাবে কেবল জাপানেই পাওয়া যাবে। এর দাম নির্ধারণ করা হয়েছে ১২০ ডলার।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন