শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৩২৯

এশিয়ান কাপে থাকছে বাংলাদেশের দুজন

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০১৯  

শনিবার আরব আমিরাতে শুরু হয়েছে এশিয়ান কাপ ফুটবল। ২৪টি দেশ এখানে খেলার যোগ্যতা অর্জন করেছে। প্রতিবেশী দেশ ভারত কাল থাইল্যান্ডকে ৪-১ গোলে হারিয়ে দুর্দান্ত শুরু করেছে। বাংলাদেশের ক্রীড়াজগৎ দূর থেকে অনুসরণ করা ব্যক্তিটিও জানেন এদের মধ্যে নেই বাংলাদেশ। এশিয়ার সেরা মঞ্চে খেলা তো দূরের কথা, ভুটানের কাছে হেরে বাছাইপর্ব খেলার যোগ্যতাও হারিয়েছে বাংলাদেশ। তবে আরব আমিরাতে একেবারেই যে থাকছে না বাংলাদেশের নাম, তা নয়। ঘরোয়া লিগের দুই ফুটবলার আছেন এশিয়ান কাপে।

এশিয়ার শ্রেষ্ঠত্বের আসনে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছে কিরগিজস্তান। মধ্য এশিয়ার দলটিতে ডাক পেয়েছেন বখতিয়ার দুশবেকভ ও নিল আর্মান্দো ট্যাগো। মিডফিল্ডার বখতিয়ার খেলেন বসুন্ধরা কিংসে ও চট্টগ্রাম আবাহনীতে খেলেন ডিফেন্ডার ট্যাগো। দুজনই কিরগিজস্তান জাতীয় দলের প্রথম একাদশের খেলোয়াড়। ঘানাইয়ান বংশোদ্ভূত ট্যাগো তো অনেক দিন কিরগিজ দলের সহ–অধিনায়কও ছিলেন। আজ চীনের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাঁদের এশিয়া কাপ মিশন। সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশের মানুষের সমর্থন চেয়েছেন বসুন্ধরার বখতিয়ার।

গত মাসে স্বাধীনতা কাপ ফাইনাল খেলার জন্য বখতিয়ার অসাধ্যসাধন করেছেন। ১৬ ঘণ্টার ব্যবধানে জাতীয় দল ও ক্লাবের হয়ে দুটি ম্যাচ খেলেছেন কিরগিজস্তান জাতীয় দলের এই মিডফিল্ডার। সেটাও আবার প্রথম ম্যাচ কাতারে খেলে এসে পরের ম্যাচ বাংলাদেশে। দুই ম্যাচ মিলিয়ে তাঁকে মাঠে থাকতে হয়েছে প্রায় ২১০ মিনিট!

২৫ ডিসেম্বর বাংলাদেশ সময়ে রাত সাড়ে এগারোটায় কাতারের বিপক্ষে শুরু হওয়া প্রীতি ম্যাচে কিরগিজস্তান জাতীয় দলের জার্সিতে পুরো সময় খেলেছেন বখতিয়ার। খেলা শেষে ভোররাতেই ঢাকার বিমান ধরে ক্লাবে ফিরতে ফিরতে ঘড়িতে প্রায় সাড়ে এগারোটা। কোনো রকম মুখে কিছু তুলে নিয়ে আবার দলের সঙ্গে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের উদ্দেশে যাত্রা। আর স্বাধীনতা কাপের ফাইনালে নেমে পড়লেন বিকেল সাড়ে চারটায়। নির্ধারিত সময়ে ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় ম্যাচের ভাগ্য গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর