শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৯ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৫৮

ঈদে দুস্থদের পাশে রাণীনগরের “আদর্শবন্ধু সংসদ”

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৪ জুন ২০১৯  

নওগাঁর রাণীনগরে আদর্শবন্ধু সংসদের পক্ষ থেকে দুস্থ পরিবারের মাঝে ঈদ সামগ্রীহিসেবে লাচ্ছা, সেমাই ও চিনি বিতরন করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার বড়গাছা ইউনিয়নের বড়গাছা বাজারের আদর্শ কিন্ডার গার্টেন স্কুল প্রাঙ্গনে এই ঈদসামগ্রী বিতরন করা হয়।

উপজেলার বড়গাছা ইউনিয়নেরপ্রায় ১৬টি গ্রামের ২শতাধিক দুস্থদের মাঝে ঈদসামগ্রী বিতরন করে আদর্শ বন্ধু সংসদ।কয়েক বছর আগে এলাকার কয়েকজন বন্ধুর সমন্বয়ে এই সংসদগঠিত হয়। এরপর থেকে সংসদটি বেশ কয়েক বছর ধরে এলাকারমানবতার উন্নয়নে কাজ করে আসছে।

বন্যার সময় বন্যাদুর্গত এলাকার মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়েদেওয়া, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করাসহ বিভিন্নসময়ে মানবতার উন্নয়নে সমাজে নানা কর্মকান্ডপরিচালনা করে আসছে প্রত্যন্ত গ্রাম এলাকার কয়েকজন বন্ধুরসংসগঠন আদর্শ বন্ধু সংসদটি। তারই ধারাবাহিকতায় প্রতিবছরের ন্যায় এ বছরও কয়েকজনবন্ধুদের যোগান দেওয়া অর্থে দুস্থদের মাঝে এই ঈদসামগ্রী বিতরন করা হয়। তবে সমাজের বিত্তবানদেরসহযোগিতা পেলে বন্ধু সংসদের এই রকম উন্নয়নমূলক কর্মকান্ডকে আরো বড় পরিসরে বিস্তার করতে চায় বন্ধুসংসদের বন্ধুরা।

বিতরন অনুষ্ঠানে সংসদের সভাপতি ডা:রবিউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্সএন্ড ব্যাংকিং বিভাগের সহকারি অধ্যাপক শাখাওয়াতহোসেন (স্বপন)।

এছাড়াও উপস্থিত ছিলেন সংসদের সহ-সভাপতি প্রদীপকুমার, শরিফুল ইসলাম, রোকেয়া, সাধারন সম্পাদক বিপ্লব হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক ও আদর্শ কিন্ডারগার্টেন স্কুলের অধ্যক্ষ সবুজ আলী, সাংগঠনিক সম্পাদকরনজিৎ সাহা, ময়নুল হক মিঠু, রমিজুল ইসলাম, দপ্তরসম্পাদক রিপন আলী (আর্মি), প্রচার ও প্রকাশনা বিষয়কসম্পাদক আব্দুল হাই আল হাদী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদকডা: মো: গোলাম রব্বানী, শিক্ষা বিষয়ক সম্পাদকমোস্তাফিজুর রহমান, সমাজ কল্যাণ সম্পাদক মিজানুররহমান, আইন বিষয়ক সম্পাদক সাগর আহম্মেদসহ সংসদেরসকল সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলার শুখানদীঘি গ্রামের আতোয়ার (৪৫), বড়গাছাগ্রামের হুরমুত আলী (৬৫), একই গ্রামের বিধবাজুলেখাসহ ঈদ সামগ্রী নিতে আসা দুস্থদের মধ্যে আরো অনেকেই বলেন বন্ধু সংসদের দেওয়া এই ঈদ সামগ্রী পেয়েআমরা অনেক খুশি। আমরা মনে করেছিলাম যে অর্থের অভাবে ঈদে কোন কিছুই কিনতে পারবো না। কিন্তু বন্ধু সংসদের পক্ষ থেকে দেওয়া এই লাচ্ছা, সেমাই ও চিনি পেয়ে আমরাঅনেক খুশি। কারণ পরিবারের সদস্যদের নিয়ে ঈদের দিনে মিষ্টিমুখ করতে পারবো। এর আগেও এই বন্ধু সংসদের পক্ষ থেকে আমরা বন্যার সময় ত্রাণ হিসেবে খাবার সামগ্রী পেয়েছিলাম, বিভিন্ন্ সময়ে বিনামূল্যে চিকিৎসা পেয়েআসছি। আমরা এই বন্ধু সংসদের আরো উন্নতি কামনা করছি। তারা যেন আগামীতে আমাদেরকে এরচেয়েও বড়সহযোহিতা দিতে পারে এই কামনা করি।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর