মঙ্গলবার   ১৮ জুন ২০১৯   আষাঢ় ৫ ১৪২৬   ১৪ শাওয়াল ১৪৪০

নওগাঁ দর্পন
৩২

ঈদের কোন ছবি এগিয়ে, কোনটি পিছিয়ে?

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৩ জুন ২০১৯  

ঈদ উৎসবে মানুষের বিনোদনের অন্যতম মাধ্যম হচ্ছে মুক্তি পাওয়া নতুন সিনেমা দেখা। বেশ কয়েকবছর থেকে বড় বাজেটের ছবিগুলোই শুধু ঈদে মুক্তি পেয়ে আসছে। দর্শকরা ঈদের সময়েই সবচেয়ে বেশি সিনেমা দেখেন। তাই সবাই চান এ সময়ে তাদের ছবিগুলো মুক্তি দিতে।

গত কয়েকবছর থেকে ছবির প্রচারণাতেও এসেছে ভিন্নতা। আগে শুধুমাত্র ছবির প্রচারের জন্য বেতার, পোস্টার, পত্র-পত্রিকায় বিজ্ঞাপন, আর মাইকিংয়ের মধ্যেই সীমাবদ্ধ ছিলো। বর্তমানে ইন্টারনেটের কল্যাণে সেখানে এসেছে নতুন মাত্র।

বর্তমানে অনলাইন প্রচারণা বেড়েছে ফেসবুক, ফ্যানপেজ, টুইটার, ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমেও থাকছে সিনেমা প্রচারের বিষয়টি। নিত্য নতুন পোস্টার, টিজার, ট্রেলার, গান থাকছে অনলাইন জুড়ে। কারা কী নতুন চমক দিবেন তা নিয়ে থাকছে বিস্তর প্রতিযোগিতা। তবে এই অনলাইনের প্রচারে কতোটা লাভবান হচ্ছে সেটা ছবি সংশ্লিষ্টরাই বলতে পারবেন।

এছাড়াও, বর্তমানে অনলাইনে কয়েকটি সিনেমার ফেসবুকে গ্রুপ এটিকে পুঁজি করে প্রতারণা শুরু করেছে। এমন কথা ছবি-সংশ্লিষ্ট অনেকেই বলেছেন। তাদের দিয়ে ছবির কোন উপকার হয়নি বলে জানিয়েছেন তারা। ঈদের সিনেমা নিয়ে সবখানে চলছে উৎসবের আমেজ। দর্শকরা চিন্তা-ভাবনা শুরু করে দিয়েছেন কে, কোন সিনেমা দেখবেন।

ঈদের সময়েই হল মালিকরা লাভের মুখ দেখেন। অন্যসময় দর্শকরা হলমুখি না হলেও  ঈদ উৎসবে হলে ছবি দেখতে আসেন। দুই উৎসবের দিকেই তাকিয়ে থাকেন ছবির  প্রযোজকসহ অন্যরা। এবার ঈদে মুক্তির তালিকায় অনেক ছবির নাম থাকলেও অবশেষে  তিন থেকে চারটি ছবি মুক্তি পাচ্ছে। এরমধ্যে বেশি সিনেমা হলে মুক্তি পাচ্ছে শাকিব খান-বুবলী অভিনীত ‘পাসওয়ার্ড’। এর পরের অবস্থানে রয়েছে শাকিব খান-ববি অভিনীত ‘নোলক’ ছবিটি।

এবার ঈদে শাকিব খানের দুটি সিনেমা মুক্তি পেতে যাওয়ায় নিজের সঙ্গেই প্রতিযোগিতা হচ্ছে শাকিব খানের। যদিও ‘নোলক’ ছবির প্রচারে কোথাও দেখা যায়নি শাকিব খানকে। ছবির নায়িকা ববি একাই করে যাচ্ছেন ছবিটির প্রচার।

শুধুমাত্র কয়েকটি সিনেমা হলে মুক্তি পাচ্ছে তারিক আনাম খান-স্পর্শিয়া অভিনীত ‘আবার বসন্ত’ ছবিটি। এছাড়াও দুই-একটি সিনেমা টেলিভিশন চ্যানেল প্রিমিয়ার হওয়ার কথাও রয়েছে।

এই ছবিগুলো মুক্তির পরই বোঝা যাবে কোনটি ব্যবসাসফল হলো, দর্শকরা পছন্দ করলেন কোনটি। আর কোনটা মুখ থুবড়ে পড়লো। ততোদিন পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে সবাইকে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর