শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
২৩

ইরান প্রশ্নে ১০ জুলাই বৈঠকে বসছে আইএইএ

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

জাতিসংঘের পরমাণু পর্যবেক্ষণ সংস্থা (আইএইএ) জানিয়েছে, তারা আগামী সপ্তাহে ইরানের পরমাণু কর্মসূচি প্রশ্নে বিশেষ বৈঠকে বসতে যাচ্ছে।

বিশ্বের ক্ষমতাধর দেশগুলোর সঙ্গে ২০১৫ সালের চুক্তির একটি সীমা তেহরান 'লঙ্ঘন করার' কয়েকদিন পর শুক্রবার তারা এ বৈঠকের কথা জানায় বলে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে।

আইএইএর মুখপাত্র জানান, আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থার পরিচালনা বোর্ডের এ বৈঠক ‘আগামী ১০ জুলাই গ্রিনিচ মান সময় ১৪টা ৩০ মিনিটে’ হবে।

এর আগে, ভিয়েনায় মার্কিন মিশনের এক বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক সংস্থায় নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত জ্যাকি উলকট ইরান বিষয়ে আইএইএর সর্বশেষ প্রতিবেদন নিয়ে আলোচনা করতে বিশেষ বৈঠকের আবেদন করেছিলেন।

প্রতিবেদনে আইএইএ নিশ্চিত করেছে যে ২০১৫ সালের জয়েন্ট কমপ্রিহেনসিভ প্লান অ্যাকশনের আওতায় ইরানকে সর্বোচ্চ ৩শ’ কিলোগ্রাম ইউরেনিয়াম মজুদ করার যে সুযোগ দেয়া হয় তারা সেটি ভঙ্গ করেছে।

এদিকে যুক্তরাষ্ট্রের এক বিবৃতিতে ইরানের 'সীমা লঙ্ঘনে'র এ খবরকে উদ্বেগজনক হিসেবে অভিহিত করা হয়েছে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর