শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
২৪

ইরানের পররাষ্ট্রমন্ত্রীর ওপর মার্কিন নিষেধাজ্ঞা

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১ আগস্ট ২০১৯  

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন অর্থ মন্ত্রণালয়। এই নিষেধাজ্ঞার ফলে যুক্তরাষ্ট্রে বা মার্কিন আওতাভূক্ত যেসব অঞ্চল সেখানে জাভেদ জারিফের সব সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে বলে অর্থ মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে।

মার্কিন অর্থমন্ত্রী স্টিভেন মুচিন বলেন, ইরানের সর্বোচ্চ নেতার (আয়াতুল্লাহ আলি খামেনির) বেপরোয়া বিভিন্ন এজেন্ডা বাস্তবায়ন করে যাচ্ছেন জাভেদ জারিফ।

যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞার জবাবে জাভেদ জারিফ এক টুইট বার্তায় বলেন, যুক্তরাষ্ট্র তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে কারণ তার এসব এজেন্ডার জন্য ওয়াশিংটন তাকে হুমকি বলে মনে করছে।

২০১৫ সালে ইরানের সঙ্গে হওয়া পরমাণু চুক্তি থেকে গত বছর বেরিয়ে যায় যুক্তরাষ্ট্র। তারপর থেকেই দু'দেশের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

তবে সাম্প্রতিক সময়ের বেশ কিছু ঘটনার কারণে পারস্য উপসাগরেও উত্তেজনা শুরু হয়েছে। এর ফলে ওই অঞ্চলে সামরিক সংঘাত শুরু হতে পারে বলে আশঙ্কা দেখা দিয়েছে।

হোয়াইট হাউসের নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন বুধবার এক বিবৃতিতে বলেন, এটা ৯০ দিনের একটি সংক্ষিপ্ত নিষেধাজ্ঞা।

জাভেদ জারিফ বলছেন, যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞায় তার নিজের বা পরিবারের ওপর কোন প্রভাব পড়বে না। তিনি বলেন, ‘ইরানের বাইরে আমার কোন সম্পদ নেই।’

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর