ব্রেকিং:
পোরশার হাপানিয়া সীমান্ত থেকে সাত বাংলাদেশীকে আটক করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটের আগ্রাদ্বিগুন বাজারে সড়ক দুর্ঘটনায় ২ পুলিশ নিহত ধামইরহাটের গকুল গ্রাম থেকে গলায় ফাঁশ দেওয়া এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৭২৬

ইভিএমে পরীক্ষামূলক ভোট গ্রহণ আজ শুরু

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮  

চট্টগ্রাম-৯ (কোতোয়ালি-বাকলিয়া) আসনের ১৪৪ কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) আজ মঙ্গলবার থেকে পুরোদমে পরীক্ষামূলকভাবে ভোট কার্যক্রম শুরু হবে। এ জন্য গতকাল সোমবার আসনের ১৪৪টি কেন্দ্রে ২৮৮টি ইভিএম মেশিন বিতরণ করা হয়।

নগরের প্যারেড মাঠে গতকাল সকাল থেকে তিন বাহিনীর সদস্যদের হাতে এসব মেশিন তুলে দেওয়া হয়। এরপর তিন বাহিনীর সদস্যরা এসব মেশিন নিয়ে সংশ্লিষ্ট কেন্দ্রে যান। কিছু কিছু কেন্দ্রে পরীক্ষামূলকভাবে ভোট গ্রহণ (মক ভোটিং) স্বল্প পরিসরে শুরু হয়। তবে আজ থেকে পুরোদমে এই কার্যক্রম চলবে।

কোতোয়ালি থানা নির্বাচন কর্মকর্তা মো. কামরুল আলম জানান, প্রতিটি কেন্দ্রের জন্য দুটি করে ইভিএম দেওয়া হয়েছে। এসব মেশিনে কাল (আজ) থেকে মক ভোটিং হবে। সংশ্লিষ্ট কেন্দ্রের ভোটাররা সকাল সাড়ে ১০টা থেকে বেলা তিনটা পর্যন্ত ভোট দিতে পারবেন। এ জন্য পরিচয়পত্র নেওয়া বাধ্যতামূলক নয়। তিনি আরও বলেন, হাতের ছাপ দিলে সংশ্লিষ্ট ভোটারের যাবতীয় তথ্য চলে আসবে। মক ভোটিং ২৭ ডিসেম্বর পর্যন্ত চলবে। ওই দিনই এসব মেশিন নির্বাচন কার্যালয়ে বুঝিয়ে দেওয়া হবে। এরপর ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের জন্য নতুন করে ইভিএম দেওয়া হবে। এসব মেশিন এখনো চট্টগ্রামে এসে পৌঁছায়নি। প্রতিটি কক্ষের জন্য একটি করে ইভিএম মেশিন দেওয়া হবে। এর বাইরে প্রতিটি কেন্দ্রের জন্য দুটি করে অতিরিক্ত ইভিএম দেওয়া হবে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর