শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
৩৫

ইতালিগামী ডুবন্ত নৌকা থেকে ৩৭ বাংলাদেশি উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

তিউনিশিয়ার কর্তৃপক্ষ ভূমধ্য সাগর থেকে ৩৭ বাংলাদেশি নাগরিকসহ ৭১ জন অভিবাসীকে উদ্ধার করেছে। তাদের নৌকাটি ইতালির যাওয়ার জন্য প্রতিবেশী লিবিয়া থেকে যাত্রা শুরুর পর ডুবতে শুরু করেছিলো। তিউনিশিয়ার ন্যাশনাল গার্ড এএফপিকে এ তথ্য জানিয়েছে।

মাত্র কয়েকদিন আগে মধ্যবর্তী ভূমধ্যসাগরীয় অঞ্চলের একই রুটে নৌকা ডুবে ৮০ জনেরও বেশি লোকের মৃত্যুর পর সোমবার রাতে উদ্ধার অভিযান চালিয়ে এই ৭১জনকে উদ্ধার করা হলো।

তিউনিশিয়ার ন্যাশনাল গার্ডের মুখপাত্র হাউসেম এডডিন জেবালি জানান, নৌকাটি ত্রিপোলির পশ্চিমে জুওয়ারা শহর থেকে ছেড়ে এসেছিলো এবং তিউনিশিয়ার কের্কেনহা দ্বীপপুঞ্জের কাছে পৌঁছানোর সময় এটি ডুবতে শুরু করে।

জেবালী এএফপিকে জানান, উদ্ধারকারীরা ৭১ জন যাত্রীকে উদ্ধার করেছে। যাদের ৩৭ জন বাংলাদেশি, আটজন মরক্কোর, আট মিশরীয়, সাত আলজেরিয়ার, চারজন সুদানী, দুই চাদিয়ান এবং একটি তিউনিশিয়ার নাগরিক।

উদ্ধারকৃতরা সবাই নিরাপদ ও ভাল আছেন বলে জানিয়েছেন জেবালি।

স/শাহা

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর