সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৬২

ইতালিগামী ডুবন্ত নৌকা থেকে ৩৭ বাংলাদেশি উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

তিউনিশিয়ার কর্তৃপক্ষ ভূমধ্য সাগর থেকে ৩৭ বাংলাদেশি নাগরিকসহ ৭১ জন অভিবাসীকে উদ্ধার করেছে। তাদের নৌকাটি ইতালির যাওয়ার জন্য প্রতিবেশী লিবিয়া থেকে যাত্রা শুরুর পর ডুবতে শুরু করেছিলো। তিউনিশিয়ার ন্যাশনাল গার্ড এএফপিকে এ তথ্য জানিয়েছে।

মাত্র কয়েকদিন আগে মধ্যবর্তী ভূমধ্যসাগরীয় অঞ্চলের একই রুটে নৌকা ডুবে ৮০ জনেরও বেশি লোকের মৃত্যুর পর সোমবার রাতে উদ্ধার অভিযান চালিয়ে এই ৭১জনকে উদ্ধার করা হলো।

তিউনিশিয়ার ন্যাশনাল গার্ডের মুখপাত্র হাউসেম এডডিন জেবালি জানান, নৌকাটি ত্রিপোলির পশ্চিমে জুওয়ারা শহর থেকে ছেড়ে এসেছিলো এবং তিউনিশিয়ার কের্কেনহা দ্বীপপুঞ্জের কাছে পৌঁছানোর সময় এটি ডুবতে শুরু করে।

জেবালী এএফপিকে জানান, উদ্ধারকারীরা ৭১ জন যাত্রীকে উদ্ধার করেছে। যাদের ৩৭ জন বাংলাদেশি, আটজন মরক্কোর, আট মিশরীয়, সাত আলজেরিয়ার, চারজন সুদানী, দুই চাদিয়ান এবং একটি তিউনিশিয়ার নাগরিক।

উদ্ধারকৃতরা সবাই নিরাপদ ও ভাল আছেন বলে জানিয়েছেন জেবালি।

স/শাহা

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর