শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
৯৩

আলতাদিঘীর চোরাই মাছ বিক্রির সময় প্রায় ১৪ কেজি মাছ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

নওগাঁর ধামইরহাটে আলতাদিঘীর চোরাই মাছ বিক্রির সময় প্রায় ১৪ কেজি ওজনের একটি মাছ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে হরিতকীডাঙ্গা বাজার থেকে মাছটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, একটি অপরিচিত লোক ১৫ জুন সকাল সাড়ে ৯ টার সময় হরিতকীডাঙ্গা বাজারে প্রায় ১৪ কেজি ব্রিগেড জাতের মাছটি বিক্রির জন্য নিয়ে আসে। মাছটির সাইজ অনেক বড় হওয়ায় অনেকেরই সন্দেহ হয়। পরে থানা পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পুলিশকে খবর দেওয়ার কথা জানতে পেরে মাছ বিক্রেটা দ্রুত চম্পট দেয়। পরে থানা পুলিশ মাছটি উদ্ধার করে উপজেলা নির্বাহী অফিসে নিয়ে আসে। উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় মাছটি উন্মুক্ত মাছ বাজারে বিক্রির করে অর্থ সরকারী রাজস্ব খাতে জমার নির্দেশ প্রদান করেন। পরে মাছটি বাজারে প্রায় সাড়ে ৫ হাজার টাকায় বিক্রি হয়।

এদিকে আলতাদিঘীতে প্রায়ই মাছ চুরির ঘটনা শোনা যাচ্ছে। আর এসব চুরির নেপথ্য নায়ক হলো বন বিভাগের বনমালী আলমগীর হোসেন বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

দিঘীর মাছ চুরি, শালবনে চোরাকারবারীদের চলাফেরা কিছুটা তার নিয়ন্ত্রনে বলে এলাকাবাসীরা জানায়।

বনবিট কর্মকর্তা আব্দুল মান্নান জানান, বনমালী আলমগীরের বিরুদ্ধে স্থানীয়রা অনেক অভিযোগ করেছেন জন্য তার বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

পাইকবান্দার রেঞ্জে কর্মকর্তা এসএম ফরহাদ জাহান জানান, বনমালি আলমগীরের বিষয়ে রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তাকে অবগত করা হয়েছে, খুব শ্রীঘ্রই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর