রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

নওগাঁ দর্পন
১৩৮

আবরার ইস্যু নিয়ে মাঠে নেমে খালেদার মুক্তির দাবি ছাত্রদলের

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচার দাবির নাম করে মাঠে নেমে খালেদা জিয়ার মুক্তি চাইছেন বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা।

এ নিয়ে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ক্ষুব্ধ সাধারণ জনগণ। তারা আবরার হত্যার বিচার নিয়ে বিএনপির কুটকৌশলকে ঘৃণার চোখে দেখছেন।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে নওগাঁ শহরের মুক্তির মোড় এলাকা থেকে আবরার হত্যার বিচার দাবির নামে বিক্ষোভ মিছিল শুরু করে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের কিছু নেতাকর্মী। জেলা, পৌর ও নওগাঁ সরকারি কলেজ শাখা ছাত্রদল ওই কর্মসূচির আয়োজন করলেও তাতে যুবদল ও বিএনপির নেতাদেরই বেশি দেখা যায়।

জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন ওই মিছিলে নেতৃত্ব দেন। তবে মিছিল শুরুর পর থেকে তারা শুধুই খালেদা জিয়ার মুক্তি চেয়ে স্লোগান দিতে থাকে। আবরার হত্যার বিষয়ে তারা কোনো স্লোগানও দেয় নি। পরে তারা কেডির মোড়ে বিএনপি কার্যালয়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে ছাত্রদলের নেতারা তাদের বক্তৃতায় সরকারের সমালোচনা করে খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। তারা বিক্ষোভ মিছিল ও সমাবেশের পুরো সময়ে খালেদা জিয়ার মুক্তির দাবি করতে থাকেন। আবরার বিষয়টি সেখানে উহ্য থাকে! ন

নওগাঁ জেলা পুলিশের উর্ধ্বতন একজন কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, ‘বিএনপি, যুবদল ও ছাত্রদল বিভিন্ন ইস্যু নিয়ে কর্মসূচি করার অনুমতি চায়। তাদের অনুমতি দিলে তারা ওই ইস্যু নিয়ে কথা না বলে সরকারের সমালোচনা ও দুর্নীতির দায়ে জেলে থাকা খালেদার মুক্তি নিয়ে বেশি কথা বলেন। সুযোগ খোঁজেন কীভাবে নাশকতা করা যায়। আইনশৃঙ্খলা বাহিনীকে উস্কানি দিয়ে সড়কে ভাঙচুরের চেষ্টা করেন। এজন্য তাদেরকে কর্মসূচির অনুমতি দিতে গেলে জননিরাপত্তা নিয়ে ভাবতে হয়।’

স/শাহা

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর