সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

নওগাঁ দর্পন
১৬

আবরণে বিদ্বেষ দেখালেও গোপনে একাকার বিএনপি-জামায়াত!

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১৪ মার্চ ২০২০  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে বিএনপি-জামায়াতের মধ্যে সম্পর্কের যে দূরত্ব রাজনৈতিক মহলে ছড়িয়ে আছে তা আসলে একটি খোলস মাত্র। ভেতরে ভেতরে তাদের কার্যক্রম যৌথভাবে এগিয়ে যাচ্ছে কেন্দ্র থেকে তৃণমূলে।

বিএনপি-জামায়াতের এমন কৌশলী পরিকল্পনার সত্যতা মিলে বুধবার (১১ মার্চ) নোয়াখালীর হাতিয়া ও কবিরহাট উপজেলায়। ওইদিন নোয়াখালীর হাতিয়া ও কবিরহাট উপজেলায় অভিযান চালিয়ে বিএনপি নেতাসহ তিন শিবির কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে কর্মী নির্দেশিকা ফরম, সমর্থক ফরম, প্রতিবেদন ফরম, ২০১৮-১৯ সালের আয়-ব্যয়ের হিসাব ও একটি রেজিস্টার খাতাসহ নোয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে নাশকতার পরিকল্পনার একটি হাতে গড়া ম্যাপ পাওয়া যায়।

পুলিশের তথ্য অনুযায়ী, গ্রেপ্তাররা হলেন- হাতিয়া পৌর বিএনপির সভাপতি মাওলানা কাজী আব্দুর রহিম, শিবির কর্মী মির্জা আশরাফ মাসুদ, এনামুল হক ও ফজলুল রহমান মামুন। পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে কবিরহাট থানায় মামলা করার পর আদালতে পাঠানো হয়েছে।

এমন প্রেক্ষপটে আইনশৃঙ্খলা বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলছেন, নিজেদের মধ্যে বিরোধ দেখিয়ে জামায়াত-বিএনপি আসলে তাদের স্বার্থ উদ্ধারের চেষ্টা চালাচ্ছে। তারা সারা দেশে নিজেদের মধ্যে বিরোধ দেখিয়ে তলে তলে নাশকতার পরিকল্পনা করছে। আমরা এর আগে কয়েকটি বিভাগে বিষয়টি লক্ষ্য করেছি। এখন মোটামুটিভাবে নিশ্চিত যে- বিএনপি ও জামায়াত এখনও কাঁধে কাঁধ মিলিয়ে সোচ্চার। রাজনীতির মাঠে তারা নিজেদের মধ্যে দূরত্ব দেখালেও তারা আসলে এখনও এক। সারা দেশে বাহিনীর সদস্যরা সোচ্চার আছে তাদের এই ষড়যন্ত্র প্রতিহত করতে হবে।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর