ব্রেকিং:
পোরশার হাপানিয়া সীমান্ত থেকে সাত বাংলাদেশীকে আটক করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটের আগ্রাদ্বিগুন বাজারে সড়ক দুর্ঘটনায় ২ পুলিশ নিহত ধামইরহাটের গকুল গ্রাম থেকে গলায় ফাঁশ দেওয়া এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৪১৯

আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশের স্বর্ণ জয়

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮  

আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াড প্রতিযোগিতায় প্রথমবারের মতো স্বর্ণপদক অর্জন করেছে বাংলাদেশ।

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় অনুষ্ঠিত ২০তম আসরে প্রথমবারের মতো অংশ নিয়েই স্বর্ণপদক জয়ের গৌরব অর্জন করে বাংলাদেশ।

স্বর্ণপদকসহ তিনটি ক্যাটাগরিতে মোট চারটি পদক জিতেছে বাংলাদেশ থেকে আসরে অংশ নেয়া চারটি দল। ‘ক্রিয়েটিভ ক্যাটাগরি (জুনিয়র)’ গ্রুপে স্বর্ণপদক পায় বাংলাদেশের দল ‘রোবো টাইগারস’’। ঢাকার চিটাগাং গ্রামার স্কুল-এর শিক্ষার্থী কাজী মোস্তাহিদ লাবিব, তাফসির তাহরীম এবং ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুলের মো. মেহের মাহমুদ আছেন এই দলে।

স্বর্ণপদকের পাশাপাশি ‘রোবো চ্যালেঞ্জারস’ দলের সঙ্গে ‘রোবট ইন মুভি (জুনিয়র)’ গ্রুপে ‘হাইলি কমেনডেন্ড’ পদক পায় রোবো টাইগারস। রোবো চ্যালেঞ্জারস দলে আছেন সানবীমস স্কুলের নাশীতাত যাইনাহ রহমান এবং আগা খান স্কুলের যাহরা মাহজারীন।

‘ক্রিয়েটিভ ক্যাটাগরি (সিনিয়র)’ গ্রুপে ‘টেকনিক্যাল’ পদক অর্জন করেন লালবাগ সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের মো. খায়রুল ইসলাম এবং ঢাকা কলেজের সানি জুবায়েরকে নিয়ে গঠিত দল ‘টিম বাংলাদেশ’।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর