শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ধামইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও পুরুস্কার বিতরণী মান্দায় ৩টি কলেজের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সবাই ফেল! নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন আত্রাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা মান্দায় তিন বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ রাণীনগরে ছাত্রলীগের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ রেলপথের দাবিতে হাঁপানিয়ায় মানববন্ধন নওগাঁয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত মান্দায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে ৩১ গ্রাম প্লাবিত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাণীনগরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত
৩৩৬

আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশের স্বর্ণ জয়

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮  

আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াড প্রতিযোগিতায় প্রথমবারের মতো স্বর্ণপদক অর্জন করেছে বাংলাদেশ।

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় অনুষ্ঠিত ২০তম আসরে প্রথমবারের মতো অংশ নিয়েই স্বর্ণপদক জয়ের গৌরব অর্জন করে বাংলাদেশ।

স্বর্ণপদকসহ তিনটি ক্যাটাগরিতে মোট চারটি পদক জিতেছে বাংলাদেশ থেকে আসরে অংশ নেয়া চারটি দল। ‘ক্রিয়েটিভ ক্যাটাগরি (জুনিয়র)’ গ্রুপে স্বর্ণপদক পায় বাংলাদেশের দল ‘রোবো টাইগারস’’। ঢাকার চিটাগাং গ্রামার স্কুল-এর শিক্ষার্থী কাজী মোস্তাহিদ লাবিব, তাফসির তাহরীম এবং ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুলের মো. মেহের মাহমুদ আছেন এই দলে।

স্বর্ণপদকের পাশাপাশি ‘রোবো চ্যালেঞ্জারস’ দলের সঙ্গে ‘রোবট ইন মুভি (জুনিয়র)’ গ্রুপে ‘হাইলি কমেনডেন্ড’ পদক পায় রোবো টাইগারস। রোবো চ্যালেঞ্জারস দলে আছেন সানবীমস স্কুলের নাশীতাত যাইনাহ রহমান এবং আগা খান স্কুলের যাহরা মাহজারীন।

‘ক্রিয়েটিভ ক্যাটাগরি (সিনিয়র)’ গ্রুপে ‘টেকনিক্যাল’ পদক অর্জন করেন লালবাগ সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের মো. খায়রুল ইসলাম এবং ঢাকা কলেজের সানি জুবায়েরকে নিয়ে গঠিত দল ‘টিম বাংলাদেশ’।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর