রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
৭১

আত্রাইয়ে মনোমুগ্ধকর লাঠিখেলা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

নওগাঁর আত্রাইয়ে অনুষ্ঠিত হয়েছে মনোমুগ্ধকর লাঠিখেলা। পবিত্র ঈদুল ফিতর উপলে আয়োজন করা হয় এই খেলার। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলার আয়োজনকে ঘিরে স্থানীয়দের মাঝে ছিল উৎসবের আমেজ। গ্রামীণ ঐতিহ্যের অন্যতম অনুষঙ্গ লাঠি খেলা।

তবে শুধু খেলাই নয়, বরং বিনোদনেরও অন্যতম মাধ্যম এই লাঠিখেলা। এই ঈদের বাড়তি মাত্রা যোগ করে এই খেলা।

শুক্রবার বিকালে উপজেলার ভবানীপুর বাজার চত্বরে অনুষ্ঠিত হয় প্রাণবন্ত লাঠি খেলা। এতে দু’গ্রুপে ভাগ হয়ে অংশ নেয় নানা বয়সী লাঠিয়াল। বাদ্যের তালে তালে দর্শকদের মাতিয়ে রাখেন তারা। লাঠি খেলা উপভোগ করতে স্থানীয় দর্শনার্থীদের ঢল নামে।

এদিকে, মাদকমুক্ত সমাজ গঠন ও গ্রামীণ ঐতিহ্য টিকিয়ে রাখতে নিয়মিত এমন আয়োজনের প্রত্যাশা করলেন ভবানীপুর বাজার বণিক সমিতির সভাপতি আব্দুল গফুর খাঁন।

ভবানীপুর বাজার বণিক সমিতির আয়োজিত লাঠিখেলা প্রদর্শনীতে অংশ নেয় ২৮জন লাটিয়াল।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর