সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

নওগাঁ দর্পন
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৮ জনের রাণীনগরে গোয়াল ঘরের তালা ভেঙ্গে কৃষকের ৫টি গরু চুরি পোরশায় বিদ্যুৎস্পৃষ্টে দুই বছরের শিশুর মৃত্যু রাণীনগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় তরুন তরুনীদের সম্মেলন অনুষ্ঠিত গনসচেতনতা সপ্তাহ উপলক্ষে নওগাঁ সদর মডেল থানা পুলিশের র‌্যালী সাপাহারে জনসচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রাণীনগরে গাঁজাসহ আটক ২ নওগাঁ ১১ জনের ডেঙ্গু সনাক্ত, ৮ জন চিকিৎসাধীন আত্রাই থানা পুলিশের সচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত ধামইরহাটে গনসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাপাহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মশক নিধন লিফলেট বিতরণ ৬ দফা দাবিতে নওগাঁ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন মান্দায় ‘মাদক ও ইভটিজিং সচেতনতা কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত
৩৯

আগস্ট ঘিরে বিএনপি-জামায়াতের নতুন ষড়যন্ত্র!

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২ আগস্ট ২০১৯  

আগস্ট মাস এলেই ষড়যন্ত্রকারীদের চাপা উল্লাস শোনা যায়। তবে এবার আগস্ট মাস এসেছে একটা ভিন্ন প্রেক্ষাপটে। এবারের আগস্ট মাস শুরু হচ্ছে বন্যা এবং ডেঙ্গুর প্রকোপ নিয়ে। এর মধ্যে আবার নানা গুজব ছড়িয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে কিছু কুচক্রী মহল।

সবচেয়ে বড় কথা, আগস্ট মাসের শুরুতে বাংলাদেশের জনমানুষের কাছে সবচেয়ে জনপ্রিয় নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুপস্থিত।

সর্বশেষ খবরে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮-৯ আগস্টের আগে দেশে ফিরবেন না প্রধানমন্ত্রী। তাই এই আগস্ট মাস ঘিরে আবার বিএনপি জামায়াতের মতো ষড়যন্ত্রকারীদের চাপা উল্লাস শোনা যাচ্ছে।

বুধবার (৩১ জুলাই) বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে দেশের পরিস্থিতি নিয়ে আলোচনায় বিএনপি নেতাদের চাপা উল্লাস গোপন থাকেনি। তাদের মধ্যে কেউ কেউ বলেছেন যে, শীঘ্রই কিছু একটা ঘটবে। কিন্তু কি ঘটবে সে ব্যাপারে ফিসফাস করলেও কেউ তেমন কিছু বলছে না।

বাংলাদেশের রাজনৈতিক ইতিহাস যারা পর্যালোচনা করেন, তারা জানেন যে, প্রায় প্রতি বছরের আগস্ট মাসে নানা রকম দুর্ঘটনা কিংবা বিয়োগান্তক ঘটনার সাক্ষী হয় বাংলাদেশ। ৭৫ এর ১৫ আগস্ট ইতিহাসের সবচেয়ে কলঙ্কময় দিন। ১৫ আগস্টের পরে এই ষড়যন্ত্র থেমে থাকেনি। ২০০৪ সালের ২১ আগস্টে বর্তমান প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার প্রচেষ্টা চালিয়েছিল বিএনপি-জামায়াত। ২১ আগস্ট গ্রেনেড হামলা সাম্প্রতিক সময়ে সবচেয়ে বীভৎস, ন্যক্কারজনক প্রতিহিংসামূলক হামলা হিসেবে দেশে-বিদেশে স্বীকৃত।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সুস্পষ্টভাবে বলা হয়েছে যে, হাওয়া ভবন থেকে তৎকালীন ক্ষমতাসীন বিএনপি-জামায়াতের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় তারেক রহমানের নির্দেশে এই হামলা পরিচালিত হয়েছিল। শুধু ২১ আগস্ট নয়, ১৭ আগস্ট সারাদেশে একসঙ্গে গ্রেনেড হামলার ঘটনা ঘটানো হয়েছিল।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, আগস্ট মাসকে ঘিরে টুকটাক বিয়োগান্তক ঘটনা বাংলাদেশের ইতিহাসকে কলঙ্কিত করেছে। দুই বছর আগেও আগস্ট মাসে আত্মঘাতী বোমা হামলার চেষ্টা করা হয়েছিল বঙ্গবন্ধুর ৩২ নম্বর বাসার সামনে। ওই বোমা বিস্ফোরিত হয়েছিল হোটেল কক্ষেই। এবারও আগস্ট মাসে কি কিছু ঘটবে? এমনই আশঙ্কা ক্রমশ মানুষের মনে দানা বাঁধছে।

তিনি আরো বলেন, সামাজিক অস্বস্তিগুলো যেমন দানা বাঁধছে, তেমনি মানুষের মধ্যেও অস্বস্তি দেখা দিচ্ছে। আর এই অস্বস্তির মধ্যেই বিএনপি নেতাদের হাসি চওড়া হয়েছে। অনেক বিএনপি নেতাই হঠাৎ করেই পাদপ্রদীপে আসছেন। তারা কথার ফুলঝুরি ছড়াচ্ছেন। বিএনপি নেতাদের মনে হচ্ছে যে, তারা কিছু একটা পাবেন। তাদের আচরণে ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে। আগস্ট মাস নিয়ে তাই সরকার ও সংশ্লিষ্টদের সতর্ক থাকার অনুরোধ করছি।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর