মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
৬১

আইসিটিতে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করলেন ম্যাক্সিমা

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১২ জুলাই ২০১৯  

বাংলাদেশে সফররত নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমা সচিবালয়ে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) পরিদর্শন শেষে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে তার দফতরে আয়োজিত বৈঠকে রানি ম্যাক্সিমা নেদারল্যান্ডস-বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বা আইসিটি খাতে সহযোগিতা অব্যাহত রাখার সংকল্প ব্যক্ত করেন বলে বিভাগটি থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, বৈঠকে তারা বাংলাদেশ ও নেদারল্যান্ডসের মধ্যে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় বিশেষ করে তথ্যপ্রযুক্তি খাতের অবকাঠামোগত উন্নয়নসহ এ খাতের অগ্রগতি সংক্রান্ত বিভিন্ন বিষয়াদি নিয়ে আলোচনা করেন। এছাড়া উভয়েই দু’দেশের মধ্যে বিদ্যমান চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন এবং এ লক্ষ্যে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় বাংলাদেশ ও নেদারল্যান্ডস বন্ধুপ্রতিম দুই দেশের সম্পর্ক অত্যন্ত গভীর এবং ঐতিহাসিক উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ১৯৭২ সালের ১১ ফেব্রুয়ারি নেদারল্যান্ডস বাংলাদেশকে স্বীকৃতি দেয়। মন্ত্রী ২০১৫ সালের নভেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেদারল্যান্ডস সফরকে দু’দেশের সম্পর্কের ক্ষেত্রে নতুন মাত্রা হিসেবে অভিহিত করেন।

বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের আওতায় এসেছে জানিয়ে মোস্তাফা জব্বার রানিকে জানান, এসব অঞ্চলের মানুষ তথ্যপ্রযুক্তির সুবিধা ভোগ করছে।

বৈঠককালে নেদারল্যান্ডসের রানি তথ্য প্রযুক্তিসহ অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন।

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর