রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

নওগাঁ দর্পন
সর্বশেষ:
পত্নীতলায় আদিবাসী প্রেমিক যুগলের লাশ উদ্ধার চাকুরির প্রলোভনে মান্দার মেয়েকে ঢাকায় ধর্ষণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামইরহাটে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল ও জরিমানা আত্রাইয়ে ডেঙ্গু সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশের ভারসাম্য রক্ষায় সাপাহারে পরিস্কার অভিযান সাপাহার ঐতিহ্যবাহী জবই বিলে মাছের পোনা অবমুক্ত আত্রাই থানা পুলিশের অভিযানে ৯জন আটক গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুরে আলোচনা সভা সাপাহারের করল্যা চাষে বিপ্লব
১৫

অ্যাশেজ টেস্টে ইংল্যান্ডকে বিশাল রানে হারাল অস্ট্রেলিয়া

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

চলতি অ্যাশেজের চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে ১৮৫ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ে ২-১ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা। স্বাগতিক ইংলিশরা শেষ ম্যাচ জিতলেও সিরিজ ড্র হবে। ফলে অজিদের দখলেই রইলো অ্যাশেজের শিরোপা।

রোববার ম্যানচেস্টারে অজিদের ছুড়ে দেয়া ৩৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৯৭ রানেই গুটিয়ে গেছে ইংল্যান্ড। স্কোর বোর্ডে কোনো রান তোলার আগেই কামিন্সের তোপে ২ উইকেট হারিয়ে বসে ইংলিশরা। এরপর ৬৬ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দিয়েছিলেন ডেনলি (৫৩) ও জেসন রয় (৩১)। কিন্ত এরপর নিয়মিত বিরতিতে উইকেট পতনের মিছিল ঠেকাতে পারেননি আর কেউই।

স্বাগতিকদের ব্যাটিং লাইনআপের মূল সর্বনাশ করেছেন প্যাট কামিন্স। একাই ৪ উইকেট তুলে নিয়েছেন এই অজি পেসার। এছাড়া জস হ্যাজেলউড ও নাথান লায়ন ঝুলিতে পুরেছেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট গেছে মিচেল স্টার্ক ও মার্নাস লাবুশানের দখলে।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৮৬ রান তুলে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। চলতি অ্যাশেজে দুর্দান্ত ফর্মে থাকা স্টিভেন স্মিথ এই ইনিংসেও ব্যাট হাতে ইংলিশ বোলারদের কপালের ঘাম ছুটিয়ে ছেড়েছেন। তার ৮২ রানের ইনিংসটিই অজিদের বিশাল লিড এনে দিয়েছে। অথচ একসময় ৪৪ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল অজিরা। কিন্তু জোফরা আর্চার ও স্টুয়ার্ট ব্রডের গোলা স্মিথকে কাবু করতে পারেনি।

প্রথম ইনিংসে ২১১ রানের অসাধারণ ইনিংস আর দ্বিতীয় ইনিংসে ৮৭ রান করে স্বাভাবিকভাবেই ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন স্মিথ।

স্কোর:

অস্ট্রেলিয়া: ৪৯৭/৮ (ডি.)- স্মিথ ২১১, পেইন ৫৮, স্টার্ক ৫৪* (ব্রড ৯৭/৩, লিচ ৮৩/২) ও ১৮৬/৬ (ডি.)- স্মিথ ৮২ (আর্চার ৪৫/৩)

ইংল্যান্ড: ৩০১/১০- বার্নস ৮১, রুট ৭১ (হ্যাজেলউড ৫৭/৪, কামিন্স ৬০/৩) ও ১৯৭/১০- ডেনলি ৫৩ (কামিন্স ৪৩/৪)

ফলাফল: অস্ট্রেলিয়া ১৮৫ রানে জয়ী

সিরিজ: অস্ট্রেলিয়া ২-১ ব্যবধানে এগিয়ে

ম্যাচ সেরা: স্টিভ স্মিথ

নওগাঁ দর্পন
নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর